Dec 3, 2017

নাচতে নাচতে ইংরেজি শিখুন



পড়তে পড়তে বুঝতে বুঝতে ইংরেজি শিখুন

ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা এটা নতুন করে বলার কিছু নেই। ভিবিন্ন চাকরির ক্ষেত্রে এবং বাহিরের দেশের মানুষের সাথে কথা বলতে ইংরেজি জানা ছাড়া উপায় নেই। আর ইংরেজি শিখতে বসলে আমাদের মাথা হ্যাং করে মনে হয় পাহাড় ভেঙে মাথায় পড়ছে! কিছুই বুঝি না। তখন মনে হয় ইংরেজি আমার দারা সম্ভব নই। কখনো এভাবে হাল ছাড়বেন না। এখন লাইব্রেরীতে ইংরেজি শেখার অনেক বই পাওয়া যায় যা সহজ ভাষায় লেখা। আপনি চাইলে সেগুলো সংগ্রহ করতে পারেন এবং চেষ্টা করলেই শিখতে পারবেন যদি আপনার মনে জোর থাকে। ইংরেজি খুব কঠিন বিষয় নই মনোযোগ দিয়ে পড়ুন এবং বুঝার চেষ্টা করুন আর এক্ষেত্রে যেটা প্রয়োজন সেটা হলো ইংরেজি শব্দের অর্থ জানা। আপনি যত বেশি শব্দের অর্থ জানবেন তত ইংরেজির জাহাজ হবেন। তাই এখন থেকেই শুরু করে দিন আর হয়ে যান কিং অফ ইংলিশ! নিচে কিছু sentence দিলাম entry লেভেলর জন্য এগুলো জোড়ে জোড়ে পড়ুন এবং বুঝার চেষ্টা করুন

নাচতে নাচতে ইংরেজি শিখুন


everyone should make the proper use of his time - প্রত্যেকের সময় কাজে লাগানো উচিত
Do you require anything more? - তোমার কি আরো কিছু লাগবে?
Always keep your head cool - সবসময় মাথা ঠান্ডা রাখিও
Can you climb a tree? - তুমি কি গাছে উঠতে পারো?
If you do not know to dance then the curtain is curved - নাচতে না জানলে উঠোন বাকা
Too much courtesy, too much craft -
অতি ভক্তি চোরের লক্ষণ
Cut your coat according to your cloth - আয় বুঝে ব্যয় করুন
To add insult to injury - কাটা গায়ে নুনের ছিটা
Practice makes a man perfect -
চর্চা একটি মানুষকে নিখুঁত করে তোলে
I want to learn english - আমি ইংরেজি শিখতে চাই
English is a simple language - ইংরেজি একটি সহজ ভাষা
I love Sabina very much - আমি সাবিনাকে খুব ভালবাসি
I want to get her -
আমি তাকে পেতে চাই
I really love you -
আমি সত্যিই তোমাকে ভালবাসি
I will marry Riya if I do not receive you -
আমি তোমাকে না পেলে রিয়াকে বিয়ে করব
What is your favorite color -
তোমার প্রিয় রং কি?
Today we will go to the uncle's house -
আজকে আমরা মামার বাড়ি যাব
Your smile captured my mind -
তোমার হাসি আমার মন কেড়েছে
He is my younger brother -
সে আমার ছোট ভাই
He is a notorious thief - সে একজন কুখ্যাত ডাকাত
Lonely life is very boring - একাকী জীবন খুবই বিরক্তিকর
I will give you a nice gift - আমি তোমাকে একটি সুন্দর উপহার দিব
Raju has bought some rotten fish - রাজু কিছু পচা মাছ কিনেছে
Japan is a developed country - জাপান একটি উন্নত দেশ
They protested against the proposal - তারা প্রস্তাবটির বিরুদ্ধে প্রতিবাদ করল
Education enlightens a man - শিক্ষা মানুষকে আলোকিত করে
Cruelty pains other - নিষ্ঠুরতা অন্যকে ব্যথা দেয়
Addiction harms our health - নেশা আমাদের সাস্থের ক্ষতি করে
idleness is the root of all miseries - অলসতা সকল দুর্দশার মূল


EmoticonEmoticon