Oct 1, 2018

রোমান্টিক ভালোবাসার গল্প বিয়াইন পর্ব -2



তুই এতোটা নিচে নামতে পারিস সেটা আমার জানা ছিল না।ছিঃ ছিঃ ছিঃ.......
তুই জানিস না মনি তোর থেকে বয়সে বড়।তারপরেও কিভাবে
করিস এসব ছিঃ ছিঃ।
.
এরপর দাদা চলে গেল।তারপর বৌদি এসে... কি হলো সোনা আর
তর সয় না বুঝি? বলেই একটা চিমটি কেটে তোজোকে নিয়ে
চলে গেল।
.
দেখলাম এখনও মনি দাঁড়িয়ে আছে।ও কিছু একটা বলার
জন্য সুযোগের অপেক্ষা করছে।আর সবাই চলে যাওয়ায়
সুযোগটা পেয়েও গেল।সাথে সাথে বলে উঠল...
.
তোমার থেকে ১ঘন্টা ৩মিনিট এর বড় আমি।সো সম্মান করে
কথা বলবা।যা বলব তাই করবা।উল্টা পাল্টা কিছু করলেই... বুঝেছো?
.
আমি কিছু বলার আগেই সামনে থেকে চলে গেল।বুঝলাম না
ওকি আমাকে সত্যিই ভালোবাসে?
.
আর আজও মনির ভালবাসা আমার কাছে
ধোয়াসাই রয়েছে।ওই ঘটনার পর থেকে কারো সাথে মাথা উঁচু
করে কথা বলতে পারিনা।বিশেষ করে মনি আর দাদা তো নয়ই।তার
উপরে মনির সব অন্যায় আবদার মেনে হত।হত মানে কি? এখনও,
এই যে ব্যাগ বইতে হচ্ছে।আরো কতো কি যে করতে
হইছে।এখানে নিয়ে যাওয়া, ওখানে নিয়ে যাওয়া।আরো কত কি।
.
ওই সেই কখন থেকে দেখছি।চুপ হয়ে আছো।কি ভাবছো
এতো?
.
মনির কথায় আমার সকল ভাবনার ছেদ পড়ল।
.
নাহ।কিছু নাহ।
.
ওকে।আচ্ছা তোমার জন্য নুডলস্ এনেছিলাম।এই নাও।
.
নিশ্চই ঘাপলা আছে।কোনো দিন তো ভাল কিছু দেইনি।যে
কয়দিন নুডলস্ দিয়েছে সে কয়দিনই হয় ঝাল বেশি থাকে নয়তো
লবন।আজ যে কি দিয়েছে! আর দিলেই বা কি? যতই খারাপ লাগুক
আমাকে তো খেতেই
হবে।না হলে যে বাসায় গিয়ে কি না কি কাহিনী বলবে কে
জানে।
.
কি হলো খাওয়া শুরু করো।
.
হুম।কি ব্যাপার আজ তো সব ঠিক ঠাকই আছে।তবে কি নিজে
খেয়ে পারেনি বলে আমাকে দিয়ে...।
.
কি ভাবছো? এটা ইনটেক।আমি খাইনি।তোমার খাওয়া হইলে
আমাকে দিও, খুব ক্ষুদা পাইছে।
.
ওরে বাবা এটা কে।আমি যে মনিকে চিনি।এ তো সে মনি না।
.
আরে কি ভাবছো এতো? আমি আর কেউ না তোমাদের মনিই।
.
কি ব্যাপার আমার মনের কথা বুঝতে পারছে কি করে?
.
আমি সব জানি।কার মন কি বলছে।
.
ওরে বাবা সব বুঝে ফেলছে।আর কিছু ভাবা যাবেনা।
.
এবার সেই আগের মত মুচকি হাসি দিয়ে আমার হাত থেকে
নুডলসের বাটিটি নিয়ে খাওয়া শুরু করে দিল।এই হাসিটা দেখলেই ভয়
লাগে।না জানি নতুন কি না কি কাহিনী তৈরি করে।সারা পথ ভয়ে ভয়ে
থাকলাম।
.
*****************
.
এখন আমি আর তোজো আমার রুমে শুয়ে কার্টুন দেখছি।
তোজো সাধারনত আমার বুক অথবা পিটের উপর শুয়ে থাকে।
আর আজও তাই আছে।তোজো আমার বুকের উপর শুয়ে
আছে।এমন সময় মনির আগমন।এসেই বলে উঠল...
.
তোজো সোনা দেখো তোমার জন্য কত খেলনা নিয়ে
এসেছি।আসো আসো।
.
না দাবো না।তুমি থুব পতা।
.
তোজো এমন করে বলতে হয়না।যাও আন্টি ডাকছে খেলনা
দিবে।
.
থেলনা লাববে না।আমি আন্তির থাথে তথা বলবো না।আন্তি থুব
পতা।থুধু তোমার
থাথে খালাপ তথা বলে।কাকু থুমি আমাকে অনেক থেলনা কিনে
দিবা তো?
.
হুম।দিব তাহলে এখন আন্টির কাছে যাও।
.
আমার থেলনা লাববে না।
.
মনির মুখের দিকে তাকাতেই দেখলাম।ওর মুখ কেমন লাল হয়ে
গেছে।চোখ দুটি জলে টলমল করছে।কিছুক্ষন পর মনি চলে
গেল।আসলে তোজোকে মনি খুব ভালোবাসে।কিন্তু এখন
কেনো জানি তোজো মনির কাছে তেমন যেতে চায় না।
.
এভাবে দিন কেটে যাচ্ছিল।ছুটি যতই শেষ হয়ে আসতেছিল।মনি
ততোই আমার কাছাকাছি চলে আসতে চাইছিল।সেটা আমি ঠিক
বুঝে গিয়েছিলাম।আর এটাও বুঝে গিয়েছিলাম মনি অনেক পাল্টে
গেছে।আর সব সময় আমার পাশাপাশি থাকতে চেষ্টা করছে।আমি
যেখানেই যাই মনিও আমার পিছু নেয়।বৌদিও এ ব্যপারটা খুব খেয়াল
করেছে।
.
বৌদি একদিন খাবার টেবিলে সবার সামনে এসে বলল...
.
কিছু দিন
ধরে দেখছি।টম এ্যান্ড জেরি দুজন দুজনকে ছাড়া থাকতে
পারছেনা।বিশেষ করে দেখছি জেরিই টমের পিছনে দৌড়াচ্ছে।
ব্যাপারটা কি ঠিক বুঝলাম না।
.
বৌদির কথা ঠিকই মনি বুঝতে পেরে মাথা নিচু করে ফেলল।দাদা কিছু
বুঝতে না পেরে বলল..
.
কি টম এ্যান্ড জেরির কথা বলছো? কিছুই তো বুজতেছিনা।
.
তুমি এখনো ছোট এসব বুজবা না।
.
মা বাবুতো থিক বলেতে।টমের পিথনে জেরি না, জেরির
পিথনে টম দৌলাই।
.
তোজো তুমি এখন ছোটো।তুমি এসব বুঝবা না।তুমি খাবার শেষ
করো।
.
মা আমি থপ দানি।আন্তি কাকুর সাথে লাপ কলে।আমি থপ দানি।
.
এ কথাটা শুনার পরে সবার চোখ কপালে উঠে গেল।সাথে
আমারও।
.
দানো বাবু, ওই থেই দিন আমি কাকুরর দলোজার পাথ থেকে আমি
থপ
দেখেছিলাম।আন্তি কাকুর তপালে উম্মা দিয়েথিলো।...............
.......
.
এরপর সেদিনের সব ঘটনা একে একে সব বলে দিল।এগুলা শুনার
পর আমি বুঝতে পারলাম কেনো তোজো ওর আন্টির সাথে
কথা
বলেনা।তোজোর মুখে সব শুনার পর দাদা বলে উঠল...
.
মনি এসব করতে তোমার একটু লজ্জা লাগেনি? ছিঃ ছিঃ ছিঃ
.
লজ্জা লাগবে কেনো দাদাবাবু? যাকে ভালোবাসি তার সাথে
এতোটুকু করাই যায়।তাই না দিদি?
.
তাই ছোট বাচ্চার সামনে?
.
ও লুকিয়ে দেখলে আমার বা কি করার আছে?
.
আমার আর কিছু বলার নাই।কেউ কম না।যা পারো করো।সময় হলে
বলো বিয়ে দিয়ে দিব।
.
বাবু আমি এততু আন্তির মোতো লাপ কলবো।
.
এই নাও তোজোর মা সামলাও, তোমার ছেলের কাজ হয়ে
গেছে।পেঁকে ইচড় হয়ে গেছে।
.
হিহিহিহিহি হাহাহাহাহাহা হুহুহুহুহুহু সবাই একত্রে হেসে উঠল।আর সাথে
সাথে পাশ থেকে মনি চিমটি দিয়ে চোখ টিপ্পানি দিল।দিয়েই রুমে
চলে গেল।পাশ থেকে বৌদি আস্তে আস্তে বলল...
.
আর
খেতে হবেনা সোনা।দেখলে না মনি সংকেত দিয়ে গেল।যাও
ব্যাস্ত।
.
আমার আর বুঝতে বাকি রইলোনা রুমে গেলে কি হবে?
আস্তে আস্তে ঢুকে গেলাম রুমে।
.
আসতে এত সময়
লাগে? নাও শুরু করো?
.
মানে?
.
কাকু আন্তি তোমাকে উম্মা দিতে বলেতে।
.
তোজো তমি
এখানে কেনো?
.
আন্তি এততু থিকশি। হিহিহিহিহিহিহিহি
.
,
,
(সমাপ্ত)


EmoticonEmoticon